ধানমণ্ডির রবীন্দ্রসরোবর মেরিন ইঞ্জিনিয়ার হত্যাকাণ্ডে অংশ নেয় পাঁচ ছিনতাইকারী

Comments Off on ধানমণ্ডির রবীন্দ্রসরোবর মেরিন ইঞ্জিনিয়ার হত্যাকাণ্ডে অংশ নেয় পাঁচ ছিনতাইকারী

ধানমণ্ডির রবীন্দ্রসরোবর মেরিন ইঞ্জিনিয়ার হত্যাকাণ্ডে অংশ নেয় পাঁচ ছিনতাইকারী

নিজস্ব প্রতিবেদক    

২ নভেম্বর, ২০২২

মেরিন ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন মজুমদার

রাজধানীর ধানমণ্ডির রবীন্দ্রসরোবরে মেরিন ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন মজুমদারকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মো. রাব্বি (১৮) নামের এক ছিনতাইকারী গতকাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। হত্যাকাণ্ডে পাঁচ ছিনতাইকারী অংশ নেয় বলে জানায় পুলিশ।

স্বীকারোক্তিতে রাব্বি বলেন, ‘আমরা পাঁচজন ধানমণ্ডি লেকে ছিনতাইয়ের উদ্দেশ্যে ধারাল অস্ত্র নিয়ে আগে থেকেই ওত পেতে ছিলাম। রাত ১২টার দিকে একজন (শাহাদত) রবীন্দ্রসরোবরে এলে তাঁকে টার্গেট করি।

বিদ্যুৎ চলে গেলে তাঁকে ঘিরে ধরি। এক পর্যায়ে তাঁর কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করি। বাধা দিলে তাঁকে ছুরি মেরে মোবাইল ফোন ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যাই। ’

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, গত সোমবার রাতে রাজধানীর কামরাঙ্গীর চর বেড়িবাঁধ এলাকা থেকে রাব্বিকে গ্রেপ্তার করা হয়। তাঁকে গ্রেপ্তারের পর নিশ্চিত হই শাহাদত হোসেন মজুমদারকে ছিনতাইকারীরা হত্যা করেছে। রাব্বির অন্য চার সহযোগীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাঁরা হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ত ছিল।

রাব্বিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ জানায়, রাব্বি ও তাঁর অন্য চার সহযোগী কামরাঙ্গীর চর বেড়িবাঁধ এলাকায় থাকেন। তাঁরা প্রত্যেকেই ছিনতাইকারী এবং একসঙ্গে চলাফেরা করেন। রাজধানীর বিভিন্ন এলাকায় তাঁরা ছিনতাই করে থাকেন। তবে ধানমণ্ডি লেকে মাঝে মাঝে ছিনতাই করতেন। আরো বেশ কয়েকজন ছিনতাইকারীর সঙ্গে তাঁদের যোগাযোগ রয়েছে।

জানা যায়, স্ত্রী ও সন্তানদের নিয়ে ভূতের গলিতে থাকতেন ভুক্তভোগী শাহাদত। তাঁর স্ত্রী আজমেরী সুলতানা শিউলি বলেন, কর্ণফুলী জাহাজে কর্মরত ছিলেন শাহাদত। কর্মস্থলে যাওয়ার চার দিন আগে তাঁকে হত্যা করা হয়।   

ধানমণ্ডি লেকের নিরাপত্তাকর্মী আব্দুল মজিদ বলেন, লেকের আশপাশে একটি অপরাধীচক্রের আনাগোনা আছে। তারা খুবই ভয়ংকর। সুযোগ পেলেই হাঁটতে আসা লোকদের বেকায়দায় ফেলে টাকা ও মোবাইল ফোনসেট লুটে নেয়।

ধানমণ্ডি লেকে নিয়মিত হাঁটতে আসা কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, মধ্যরাত থেকে ভোর পর্যন্ত লেকের আশপাশে হাঁটাহাঁটি করে মানুষ। মাঝে মাঝে ছিনতাইকারীর কবলে পড়ে তারা। তাদের অভিযোগ, লেকের আশপাশে রয়েছে দুটি পুলিশ ফাঁড়ি। নিয়মিত টহল দেয় পুলিশ। লেকের পাশেই ধানমণ্ডি থানা। রাতে পুলিশের নজরদারি না থাকার সুযোগ নিচ্ছে অপরাধীরা।

গত ২২ অক্টোবর দিবাগত রাতে রবীন্দ্রসরোবর থেকে মেরিন ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন মজুমদারের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ধানমণ্ডি থানায় হত্যা মামলা হয়।

https://www.kalerkantho.com/online/national/2022/11/02/1199312

Comments are closed.