Bangladesh Merchant Marine Officers’ Association – Visa update

Comments Off on Bangladesh Merchant Marine Officers’ Association – Visa update

 

BMMOA News:
BD Mariners Singapore Visa Update…

আসসালামু আলাইকুম ।

আপনারা অনেকেই হয়ত জানেন যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিংগাপুরে তিন দিনের রাষ্ট্রীয় সফর শেষ করেছেন। এই সফরে কিছু গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সেখানে সিংগাপুরের প্রেসিডেন্টকে বাংলাদেশি মেরিনারদের ভিসা সমস্যা নিয়ে মৌখিকভাবে জানানো হয়েছে। প্রথমবারের মত কোন সরকার প্রধানের পক্ষ থেকে সরাসরি মেরিনারদের ভিসা সমস্যা নিয়ে কথা বলা হয়েছে।সিঙ্গাপুর এর প্রেসিডেন্ট বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন। এখন বাংলাদেশ হাই কমিশন থেকে বিষয়টি নিয়ে follow up করার পালা।

গত দুই বছরে এই ভিসা সমস্যা দূর করার জন্য BMMOA সবাইকে সাথে নিয়ে বিভিন্ন সময় সরব থেকেছে। মাননীয় প্রধানমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী এবং সচিব মহোদয়, পররাষ্ট্র মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী এবং সচিব মহোদয় বরাবর অনেক বার এসোসিয়েশন থেকে সাক্ষাত এবং চিঠি দেয়া হয়েছিল। এমনকি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর ও চিঠি দেয়া হয়েছিল।

১) ০৫-০৫-২০১৬ তারিখে পররাষ্ট্র সচিবের সাথে সাক্ষাত এবং চিঠি প্রদান ।

২) ০৭-০৩-২০১৭ তারিখে মহাপরিচালক বরাবর shore pass and visa সমস্যা নিয়ে চিঠি প্রদান।

৩) ১৬-০৪-২০১৭ তারিখে মহাপরিচালক বরাবর shore pass and visa সমস্যা নিয়ে চিঠি প্রদান।

৪) গত ১৩-০১-২০১৮ তারিখে জাতিয় প্রেস ক্লাবে ভিসা সমস্যা নিয়ে এসোসিয়েশনের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। উক্ত সংবাদ সম্মেলনে সিঙ্গাপুরের ভিসা পাবার বিভিন্ন সমস্যার সকল নথি সাংবাদিকদের হাতে তুলে দেওয়া হয়েছিল।

৫) সর্বশেষ গত ২৫-০২-২০১৮ তারিখে এসোসিয়েশনের পক্ষ থেকে মাননীয় মন্ত্রী এবং সচিব মহোদয়কে ভিসা সমস্যা নিয়ে বলা হয়েছিল। পরবর্তীতে নৌ পরিবহন মন্ত্রনালয় থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে সিংগাপুর যাওয়ার আগে এই ব্যপারে অবহিত করা হয়।

অচিরেই সিঙ্গাপুরে আমাদের ভিসা সংক্রান্ত সকল সমস্যার সমাধান হবে এই রকম আশা না করলেও সবার সহযোগিতা এবং চেষ্টা অব্যাহত থাকলে একটি ভালো ফল আসবে ইনশাআল্লাহ ।এর জন্য ধন্যবাদ জানাচ্ছি সকল সিনিয়র এবং জুনিয়র মেরিনারদের, যারা এই সকল কাজে আমাদের সব ধরনের সাহায্য করেছে এবং পর্দার আড়ালে থেকে নিরলসভাবে এই কমিউনিটির জন্য কাজ করে যাচ্ছে। কৃতজ্ঞতা জানাচ্ছি BMCS কে, যাদের আন্তরিক প্রচেষ্টার কথা উল্লেখ না করলেই নয়। BMCS (বাংলাদেশি মেরিনার্স কমিউনিটি সিংগাপুর) বহির্বিশ্বে বাংলাদেশী মেরিনারদের সবচেয়ে বড় সংগঠন , যারা ভিসা সমস্যা সহ অন্যান্য সকল বিষয়ে সব সময় উদ্যোগী হয়ে পাশে দাড়িয়েছে।

http://www.m.mzamin.com/article.php?mzamin=108841

 

Comments are closed.